২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৯:৩২

শিরোনাম
কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র খুলনায় তিনদফা দাবিতে ৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের কর্মবিরতি পালন দীর্ঘ অপেক্ষার পর রেল নেটওয়ার্কে যুক্ত হলো মোংলা বন্দর সরকার সবসময় দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকবে-ভূমিমন্ত্রী খুলনায় নতুন ভবনে নতুন আঙ্গিকে গণহত্যা জাদুঘর বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সম্পর্ক; মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড সুন্দরবনে আগুন, কারণ বের করতে আরও ৭ কার্যদিবস সময় নিলো তদন্ত কমিটি

দ. আফ্রিকার বিদায়, পাকিস্তানকে হারালেই সেমিতে বাংলাদেশ

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২

  • শেয়ার করুন

এবারের বিশ্বকাপে আরেকটি অঘটন! সুপার টুয়েলভে নিজেদের রোমাঞ্চকর শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে নেদারল্যান্ডস। আর প্রোটিয়াদের এই পরাজয়ে আসরটির সেমিফাইনালে সম্ভাবনা তৈরি হলো বাংলাদেশ অথবা পাকিস্তানের। দিনের পরের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। যে জিতবে গ্রুপ টু থেকে তারাই শেষ চারে জায়গা করে নেবে। প্রোটিয়াদের হারে এই গ্রুপ থেকে ভারতের সেমিফাইনাল নিশ্চিহ হলো।

আজ রোববার(৬ নভেম্বর)অ্যাডিলেডে বাংলাদেশ সময় সকাল ৬টা খেলতে নামে দ:আফ্রিকা-নেদারল্যান্ডস। যেখানে প্রথমে ব্যাট করা ডাচরা নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান করে। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রানে থামে টেম্বা বাভুমার দল। ম্যাচ হারে তারা ১৩ রানে।
১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ডাচ বোলারদের তোপের মুখে পড়েন দক্ষিণ আফ্রিকান ব্যাটাররা। কোনো ব্যাটারই নিজেদের সামর্থ্যের প্রমাণ দিতে পারেননি। সর্বোচ্চ ২৫ রান করেন রাইলে রুশো।

নেদারল্যান্ডস বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩টি উইকেট পান ব্র্যান্ডন গ্লোভার। এছাড়া দুটি করে উইকেট দখল করেন ফ্রেড ক্লাসেন ও বাস ডি লিড।
টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে টপঅর্ডারের ৪ ব্যাটারের কল্যাণে ১৫৮ রানের ভালো সংগ্রহ পায় ডাচরা। উদ্বোধনী জুটিতে ৮.৩ ওভারে ৫৮ রান তোলেন দুই ওপেনার স্টেফান মাইবার্গ ও ম্যাক্স ও’ডোউড। মাইবার্গ ৩০ বলে ৩৭ করে এইডেন মার্করামের বলে আউট হন। ম্যাক্স ২৯ রানে কেশভ মহারাজের শিকার হন।

এরপর টম কুপারের ১৯ বলে ৩৫ ও কলিন একারম্যানের ২৬ বলে অপরাজিত ৪১ দলকে ভালো সংগ্রহ পেতে সাহায্য করে।
প্রোটিয়া বোলার মহারাজ ২টি উইকেট পান।

গ্রুপ ২: পয়েন্ট টেবিল

দল                     ম্যাচ               পয়েন্ট
ভারত।                  ৪                   ৬
দক্ষিণ আফ্রিকা       ৫                   ৫
পাকিস্তান                ৪                   ৪
বাংলাদেশ।              ৪                   ৪
জিম্বাবুয়ে                 ৪                  ৩
নেদারল্যান্ডস।          ৫                  ৪

এই গ্রুপে ৪ ম্যাচে ৬ পয়েন্ট পাওয়া ভারতের সেমিফাইনাল নিশ্চিত হলো। ৫ ম্যাচে ৫ পয়েন্ট দ. আফ্রিকার। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তিনে পাকিস্তান। তবে তাদের রান রেট ভালো, বাংলাদেশের সঙ্গে ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলেও তারা শেষ চারে উঠে যাবে। ৫ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে চারে উঠে এলো নেদারল্যান্ডস। বাংলাদেশ ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন