১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,দুপুর ২:১৫

শিরোনাম
সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরীক্ষাও মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে: প্রধানমন্ত্রী খুলনা মহানগরীর নতুন রাস্তা, জিরোপয়েন্ট ও শিববাড়ি মোড়ে সড়ক অবরোধ কেএমপি খুলনার অফিসার্স মেসের উদ্বোধন করেন আইজিপি খুলনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত খুলনা জেলা আ’লীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত মহানগরীর আইনশৃঙ্খলা

প্রকাশিত: জুন ২৫, ২০২৪

  • শেয়ার করুন

পরিস্থিতি স্বাভাবিক রয়েছে
তথ্য প্রতিবেদক:

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জুন মাসের সভা মঙ্গলবার সকালে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীনের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার এ জেড এম তৈমুর রহমান জানান, মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সিটি কর্পোরেশনের বিভিন্ন সড়কে চলমান উন্নয়ন কাজ শেষ হলে যানজটের কারণে নগরবাসীর বিদ্যমান ভোগান্তির অবসান হবে বলে আশা করা যায়। কিশোর গ্যাং এর বিস্তাররোধে পুলিশকে এদের বিষয়ে তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান তিনি এবং প্রয়োজনে পুলিশের হ্যালো কেএমপি অ্যাপ ব্যবহারের পরামর্শ দেন।
ডেপুটি সিভিল সার্জন ডাঃ শেখ মোহাম্মদ কামাল হোসেন জানান, গরম আবহাওয়ায় ডায়রিয়া ও হিটস্ট্রোকে আক্রান্ত হওয়ার ঘটনা বৃদ্ধি পায়। এখন পর্যন্ত খুলনা জেলায় রাসেল ভাইপারের কামড়ে আক্রান্ত হয়ে কেউ হাসপাতালে এসেছে বলে জানা যায়নি। জেলার সকল উপজেলা হাসপাতালে সাপে কামড়ানো রোগীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় এন্টিভেনম মজুদ আছে।
জাতীয় পরিসংখ্যান ব্যুরো’র খুলনা জেলা শুমারি সমন্বয়কারী-২ ও রূপসা উপজেলার পরিসংখ্যান কর্মকর্তা ইশরাক রহমান সভায় জানান, আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত দেশব্যাপী অর্থনৈতিক শুমারি পরিচালিত হবে। এসময় তথ্য সংগ্রহকারীরা সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে গিয়ে তথ্য সংগ্রহ করবেন। তাদেরকে নির্ভুল তথ্য দিয়ে সহায়তা করার জন্য সকলকে অনুরোধ করেন তিনি।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক জানান, আসন্ন উচ্চ মাধ্যমিক পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার ও পরীক্ষা সংশ্লিষ্ট কর্মকর্তাদের সতর্কতা ও গুরুত্বের সাথে এসংশ্লিষ্ট দায়িত্ব পালন করতে হবে। বর্ষা মওসুমের বিষয়টি বিবেচনায় নিয়ে পানি উন্নয়ন বোর্ডকে খুলনার উপকূলীয় এলাকার বেড়িবাঁধের দূর্বল অংশগুলো মেরামতের ব্যবস্থা নিতে হবে।
সভায় জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার দপ্তরের উপপরিচালক মোঃ ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাছলিমা আক্তার, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন