১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,বিকাল ৩:৩৬

শিরোনাম
কয়রায় মহসিন রেজা, ডুমুরিয়ায় এজাজ ও পাইকগাছায় আনন্দ চেয়ারম্যান নির্বাচিত খুলনায় নির্বাচন পরবর্তী সহিংসতা বিষয়ে সংবাদ সম্মেলন ফেরদৌস আহম্মেদ’র প্রধানমন্ত্রী গরিব-দু:খী মানুষের ভাগ্যের উন্নয়ন করে চলেছেন-কেসিসি মেয়র খুলনায় তিনদফা দাবিতে ৩ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের কর্মবিরতি পালন দীর্ঘ অপেক্ষার পর রেল নেটওয়ার্কে যুক্ত হলো মোংলা বন্দর সরকার সবসময় দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে থাকবে-ভূমিমন্ত্রী খুলনায় নতুন ভবনে নতুন আঙ্গিকে গণহত্যা জাদুঘর বিয়ের প্রলোভন দেখিয়ে শারিরিক সম্পর্ক; মোংলা থানার ওসি (তদন্ত) ক্লোজড সুন্দরবনে আগুন, কারণ বের করতে আরও ৭ কার্যদিবস সময় নিলো তদন্ত কমিটি

খুলনায় বিডি অ্যাপস’র রিজিওনাল মিট আপ অনুষ্ঠিত

প্রকাশিত: মে ২৪, ২০২৪

  • শেয়ার করুন

বিডি অ্যাপস খুলনার আয়োজনে রিজিওনাল মিট আপ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে নগরীর একটি অভিজাত সম্মেলন কক্ষে এ মিট আপ অনুষ্ঠিত হয়। এসময় নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা ও বিডি অ্যাপস এর মধ্যে এম ইউ স্বাক্ষর চুক্তিপত্র হস্তান্তর হয়।
বিডি অ্যাপস রিজিওনাল অপারেশন লিড সৈয়দ ফাহাদ মাহমুদ এর উপস্থাপনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার ডেপুটি রেজিস্ট্রার মো. সেলিম খান, সহকারী অধ্যাপক রবিউল ইসলাম, বিডি অ্যাপস’র বিজনেস এঙ্গেজ লিড মুহাম্মাদ আলতামিশ নাবিল, ইয়োর প্রমো বিডি’র সিইও হাসানুর রহমান তানজির, স্টার্ট আপ খুলনার প্রতিষ্ঠাতা মেহেদী হাসান।
এসময় খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় (কুয়েট), সরকারি ব্রজলাল কলেজ, আজম খান সরকারী কমার্স কলেজ, নর্দান ইউনিভার্সিটি ও যশোর পলিটেকনিক ইন্সটিটিউট এর ক্যাম্পাস এম্বাসেডর ও বিভিন্ন ডেভেলপারগণ উপস্থিত ছিলেন।
বিডি অ্যাপস’র বিজনেস এঙ্গেজ লিড মুহাম্মাদ আলতামিশ নাবিল বলেন, ২০১৪ সালে বিডি অ্যাপস পথচলা শুরু করে। গত ১০ বছরে এর মাধ্যমে লোকাল ডেভেলপাররা প্রায় ১২৫ কোটি টাকার বেশী আয় করেছে। ক্ষুদ্র ক্ষুদ্র করে হলেও এখান থেকে স্টুডেন্টরা কমবেশি আয় করে থাকে। ক্যাম্পাস নেটওয়ার্কিং, স্কিল ডেভেলপমেন্টসহ অনেক কিছু অর্জন করেছে ছাত্র ছাত্রীরা। ২০২৩ সালে খুলনা বিভাগ থেকে ১২৩ জন ডেভেলপার থেকে নর্দান ইউনিভার্সিটির ছাত্র চ্যাম্পিয়ন হয়েছিলো। যা এ ইউনিভার্সিটির গর্ভ। এ বছরে এন্ড্রয়েড অ্যাপস ডেভেলপ এর বুট ক্যাম্প হবে ৪ মাসের। যেখানে স্কলারশিপ এর ব্যবস্থা থাকবে। পড়াশোনার পাশাপাশি এখানে সময় দিয়ে নিজের স্কিল ডেভেলপমেন্ট এর সাথে ক্যাম্পাস এম্বাসেডর হয়ে চমৎকার রেভিনিউ জেনারেট করা সম্ভব।
পরে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ডেভেলপাররা তাদের কাজের অভিজ্ঞতা শেয়ার করে। বিডি অ্যাপস এর মাধ্যমে ভালো কিছু করার প্রত্যাশা নিয়ে সবাই তাদের বক্তব্য ও মতামত প্রদান করে।
উল্লেখ্য, বিডি অ্যাপস হচ্ছে রবি আজিয়াটা লিমিটেডের একটি দেশীয় অ্যাপ ডেভেলপমেন্ট প্লাটফর্ম যেখানে সকল ধরনের মোবাইলের উপযোগী অ্যাপস নির্মাণ করে সহজেই ডেভেলপারগন ও উদ্যক্তাগন নিজস্ব সার্ভিসটি চালু করতে পারেন এবং নিজেদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে পারেন। সফটওয়্যার ডেভেলপারদের মধ্যে পারস্পরিক সম্পর্ক তৈরি করে তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করার মাধ্যমে তাদের আপন শক্তিতে উজ্জীবিত করতে চায় বিডি অ্যাপস।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন