২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,সন্ধ্যা ৭:৫৮

খুলনার ১৩৪ জনসহ খুমেক ল্যাবে করোনা শনাক্ত ১৩৮, মৃত্যু ১ জন

প্রকাশিত: জুন ২৭, ২০২০

  • শেয়ার করুন

গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাবে ১৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ১৩৪ জনই খুলনা এছাড়া বাগেরহাট জেলার একজন, যশোরের একজন, নড়াইল জেলার একজন, ঝালকাঠির একজন রয়েছেন এবং এক জনের মৃত্যু হয়েছে।এই নিয়ে খুলনায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১৬৮০জন এবং মোট মৃত্যুর সংখ্যা ২০ জন।

শনিবার (২৭ জুন) সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাব ও খুলনা সিভিল সার্জনের দপ্তর থেকে এ তথ্য জানা গেছে।

খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, শনিবার পিসিআর ল্যাবে ২৮২ টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এতে খুলনা নমুনা ছিল ২৭০টি। মোট পজিটিভ রিপোর্ট এসেছে ১৩৮ টি। যার মধ্যে ১৩৪ জনই খুলনা জেলার। এছাড়া বাগেরহাট জেলার একজন যশোরের একজন, নড়াইল জেলার একজন, ঝালকাঠি একজন রয়েছেন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রিমু ইসলাম (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ দুপুর পৌনে ১টার দিকে তার মৃত্যু হয়।রিমু ইসলাম পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার নুরুল ইসলামের স্ত্রী। করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. শেখ ফরিদ উদ্দীন আহমেদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, রিমু ইসলাম ২৬ জুন করোনা পজিটিভ হয়ে হাসপাতালে ভর্তি হন। দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

অপরদিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রওশন আরা (৫৮) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার দুপুর ১টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি বটিয়াঘাটা উপজেলার দারোগার ভিটা এলাকার ইসমাইল হাওলাদারের স্ত্রী।

খুমেক হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার জানান, ২ দিন ধরে জ্বর, শ্বাসকষ্ট সমস্যা নিয়ে শুক্রবার রাত ৯টার দিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন তিনি। পরে তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়। তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে।

খুলনা সিভিল সার্জনের দপ্তর থেকে জানা গেছে,
খুলনা জেলায় মোট করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে ১৬৮০ জন যার মধ্যে মারা গেছে ২০ জন, সু্স্থ্য হয়েছেন ১৮০ জন, বাকিরা এখনো চিকিৎসাধীন রয়েছেন।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন