২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,সকাল ৭:৪৬

খুলনার নতুন জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার

প্রকাশিত: মে ৩১, ২০২১

  • শেয়ার করুন

খুলনার নতুন জেলা প্রশাসক হিসেবে মোঃ মনিরুজ্জামান তালুকদারকে নিয়োগ প্রদান করা হয়েছে।
আজ সোমবার (৩১ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তিনি এর আগে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক হিসাবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন।
সদ্য নিয়োগপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার ২১ তম বিসিএস এ প্রশাসন ক্যাডারে যোগদান করেন। মেহেরপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে প্রশাসনে তাঁর কর্মজীবন শুরু।

উল্লেখ্য,দেশের ১২ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। জেলাগুলো হলো- খুলনা, ফেনী, শেরপুর, পাবনা, ঠাকুরগাঁও, পটুয়াখালী, মানিকগঞ্জ, পঞ্চগড়, নরসিংদী, সাতক্ষীরা, মুন্সিগঞ্জ ও নাটোর।

এদেরমধ্যে মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারকে খুলনার জেলা প্রশাসক করা হয়েছে। ফেনীর জেলা প্রশাসক হয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) আবু সেলিম মাহমুদ-উল হাসান। অন্যদিকে, ঢাকার জোনাল সেটেলমেন্ট অফিসার (উপসচিব) মো. মোমিনুর রশিদকে শেরপুর, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) বিশ্বাস রাসেল হোসেনকে পাবনা, স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মোঃ মাহবুবুর রহমানকে ঠাকুরগাঁও, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. কামাল হোসেনকে পটুয়াখালী, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মোঃ আব্দুল লতিফকে মানিকগঞ্জ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক (উপসচিব) মো. জহুরুল ইসলামকে পঞ্চগড় জেলার জেলা প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও নরসিংদীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উপসচিব আবু নঈম মোহাম্মদ মারুফ খান, সাতক্ষীরায় পরিকল্পনা মন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) মো. হুমায়ুন কবির, মুন্সিগঞ্জে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব কাজী নাহিদ রসুল ও নাটোরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব শামীম আহমেদ জেলা প্রশাসকের দায়িত্ব পেয়েছেন।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে বদলি করা হয়েছে।

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন