November 14, 2018, 11:31 am

নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন : বাংলাদেশ বামফ্রন্ট

অনলাইন ডেস্কঃ গতকাল সোমবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বামফ্রন্ট (মার্কসবাদী) এর উদ্যোগে লুটপাট, দুঃশাসন, ভোট চুরির পায়তারা, তফসিল ঘোষণার আগে সরকারের পদত্যাগ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশন পুনর্গঠন, নির্বাচনে ইভিএম ব্যবহার না করা ও ৩০ সেপ্টেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ বামফ্রন্টের মহাসমাবেশের সমর্থনে এক গণজমায়েত ও গণমিছিল কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সভাপতিত্ব করেন বাংলাদেশ বামফ্রন্ট (মার্কসবাদী) এর চেয়ারম্যান কমরেড ডা. এম.এ সামাদ।

বক্তব্য রাখেন ফ্রন্টের মহাসচিব মোস্তফা বিন খালিদ, সিনিয়র যুগ্ম মহাসচিব আব্দুল্লাহ আল মামুন, ভাইস চেয়ারম্যান, কমরেড জুলহাস, যুগ্ম মহাসচিব মেহেদি হাসান, যুগ্ম মহাসচিব এ কে এম মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক রাশেদুল করিম, প্রচার সম্পাদক চাঁন মিয়া সরকার, সহ প্রচার সম্পাদক মোস্তফা কায়েস আল খালিদ সুমন, কোষাধ্যক্ষ কমরেড রাজা মিয়া,  দপ্তর সম্পাদক কমরেড ড. কেয়া, মহিলা সম্পাদিকা কমরেড রাণী, ধর্ম সম্পাদক মো. ফয়সাল, ক্রীড়া সম্পাদক কমরেড জয়, কৃষি সম্পাদক কমরেড রফিকুল ইসলাম, শিক্ষা সম্পাদক কমরেড মামুন, শ্রম সম্পাদক কমরেড সোহরাব, শিল্প সম্পাদক কমরেড রইচ ও ফ্রন্টের ঢাকা উত্তরের সভাপতি রইচ উদ্দিন টুটুল।

বক্তারা সংসদে আইন পাশ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য ব্যবস্থা গ্রহণের জন্য  সরকারের নিকট জোর দাবি জানান।

সভাপতির বক্তব্যে  কমরেড এম.এ সামাদ বলেন, দেশে ব্যাপক লুটপাট হয়েছে। গুম, খুন, সন্ত্রাস হয়েছে। মেহনতি মানুষের উপর জুলুম হয়েছে। তাই সরকার নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাচ্ছে। সরকারের মন্ত্রীরা নিজেই বলছে সরকার ক্ষমতা হারালে লাখ লাখ আওয়ামী লীগ নেতাকর্মীকে একদিনে হত্যা করা হবে। তাই যেভাবেই হোক তারা ক্ষমতায় থাকবে। ২০১৪ সালের ভোটারবিহীন নির্বাচনের মত আর একটি নির্বাচন করার ষড়যন্ত্র করছে সরকার। আমরা ঘরে বসে থাকতে পারি না। জনগণের  ভোটের অধিকার রক্ষার লড়াইয়ে আমরা রাজপথে আছি থাকবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত থাকবো। তিনি সরকারকে হুশিয়ার করে দিয়ে বলেন, জনগণের ভোট-ভাতের অধিকার নিয়ে ছিনিমিনি খেলবেন না। অবিলম্বে আইন সংশোধন করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে ক্ষমতা থেকে সরে দাঁড়ান নইলে জনগণ বিপ্লবের মাধ্যমে  তাদের দাবি আদায় করবে। তখন আপনারা সত্যিই পালানোর পথ পাবেন না।

তিনি আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ বামফ্রন্টের সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যোগ দেওয়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।- খবর বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category