আজ বুধবার, ১৬ই জানুয়ারি, ২০১৯ ইং, ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

বাগেরহাটে রিটার্নিং অফিসার কে হুমকি দিয়ে বেনামে চিঠি

আরিফুর রহমান,বাগেরহাট প্রতিনিধিঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাটের জেলা প্রশাসক জেলা রিটার্নিং কর্মকর্তা তপন কুমার বিশ্বাসকে শতভাগ নিরপেক্ষ হয়ে দায়িত্ব পালন করার হুমকি দিয়ে বেনামে চিঠি দেয়া হয়েছে। তিনি বৃহষ্পতিবার ডাকযোগে আসা ওই চিঠিটি পান। প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ সুপারকে অবহিত করেছেন জেলা প্রশাসক।
ডাকযোগে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, বর্তমান সময়ে আপনার সকল কার্যকলাপ তৎপরতা আপত্তিকর পক্ষপাতদুষ্টে দৃষ্ট। আপনি কি প্রজাতন্ত্রের ? আওয়ামী লীগ কর্মী? আপনারা হয়ত সব খবর রাখেন না।
নির্বাচনের আগে পরে কিছু তো হবে। কেউ বসে নেই, তাই আপনার প্রতি অনুরোধ আপনি আগামী তিনদিনের মধ্যে শতভাগ নিরপেক্ষ হয়ে যান। হতে হবে। অন্যথায় অ্যাকশন। আপনার পরিবার পরিজন, আত্মীয় স্বজন। এবার কৌশল পরিবর্তন, যেখানেই পাওয়া যাবে সেখানেই আক্রান্ত করা হবে। এবার আপনারাই (ডিসি) টার্গেট, এবার আর ছাড় দেয়া হবে না। চিঠিতে আরও বলা হয়, আপনার প্রতিদিনের তৎপরতা মনিটর হচ্ছে, আপনার অপরাধ দিনদিন ভারী হচ্ছে। তাই টার্গেট থেকে বাদ পড়তে নিজেকে শতভাগ নিরপেক্ষ প্রমাণ করুন। অন্যথায় এ্যাকশন।
বাগেরহাটের জেলা প্রশাসক ও রিটার্নীং কর্মকর্তা তপন কুমার বিশ্বাস চিঠির সত্যতা স্বীকার করে শুক্রবার দুপুরে সাংবাদিকদের বলেন, আমি আসন্ন নির্বাচনে বাগেরহাটে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। আমি কারও প্রতি কোন পক্ষপাতমূলক আচরণ না সবার প্রতি সমান আচরণ করছি। বিভিন্ন মহলের পক্ষ থেকে পক্ষপাতের যে অভিযোগ করা হয়ে থাকে তা সত্য নয়, আমি নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করছি। বাগেরহাটের ৪টি আসনে যে রাজনৈতিক দলগুলো অংশ নিয়েছে তারা যে যখন অভিযোগ করেছে আমরা তা গুরুত্বের সাথে দেখছি এবং ব্যবস্থা নিচ্ছি। গতকাল নাম ঠিকানা বিহীন একটি চিঠি ডাকযোগে আমার কাছে এসেছে। চিঠিটি হাতে লেখা তাতে আমাকে হুমকি ধামকি দেয়া হয়েছে। এই চিঠিটি কেন কি উদ্দেশ্যে দিয়েছে কোন রাজনৈতক দল দিয়েছে কিনা তা পুলিশ তদন্ত করে দেখবে। আমার মনোবল ভেঙ্গে দেয়ার জন্য এচিঠিটি দেয়া হয়ে থাকতে পারে। আমি ভীত না হয়ে মনোবলকে শক্ত রেখে আগামী ৩০ ডিসেম্বর বাগেরহাটে একটি সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করব। আমাকে দেয়া হুমকির চিঠির বিষয়ে বাগেরহাটের পুলিশ সুপারকে জানানো হয়েছে। আমার সহকর্মীরাও
বিষয়টি অবহিত। প্রশাসনের পক্ষ থেকে আমরা সতর্ক রয়েছি।
বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা তপন কুমার বিশ্বাসকে শতভাগ নিরপেক্ষ হয়ে দায়িত্ব পালন করার হুমকি দিয়ে হাতে লেখা চিঠির বিষয়ে পুলিশ প্রশাসন অবহিত হয়েছে। এই ঘটনার পর জেলা প্রশাসকের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বেনামে পাঠানো চিঠিটি কারা কি উদ্দেশ্যে দিয়েছে তা অনুসন্ধান করতে প্রশাসনের বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ পুলিশের একাধিক দল কাজ শুরু করেছে। বাগেরহাটের ৪টি আসনে অবাধ নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য আইন-শৃংখলা রক্ষাকারি বাহিনী তৎপর রয়েছে।

শেয়ার করুন
  • 203
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    203
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিষয়ের আরো সংবাদ

ফেসবুকে দৈনিক তথ্য