আজ শুক্রবার, ১৬ই নভেম্বর, ২০১৮ ইং, ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

সফল অভিনেত্রী হতে চায় মৌ খান

বিনোদন প্রতিবেদকঃ  ঢাকায় শোবিজের নতুন মুখ মৌ খান। ফটোশুট আর বিজ্ঞাপনে কাজের মাধ্যমে অভিনয় জগতে প্রবেশ করেছেন তিনি। বর্তমানে ব্যস্ত মোহাম্মদ আসলাম পরিচালিত জায়েদ খানের ‘প্রতিশোধের আগুন’ ছবির কাজ নিয়ে। সাম্প্রতিক ব্যস্ততা ও নানা বিষয় নিয়ে কথা হয় তার সাথে। বিশেষ সাক্ষাৎকার নিয়েছেন এসএম শাফায়েত।

অভিনয়ে কীভাবে, অভিনয়ের শুরুটা বলুন?
মৌ খান- বেশ কিছু বিজ্ঞাপনে কাজের মধ্যদিয়ে মিডিয়ায় পদার্পণ করেছি। চলচ্চিত্রে প্রথম কাজ করেছি নির্মাতা সুজন বড়–য়ার হাত ধরে ‘বান্ধব’ ছবিতে। এরপর ‘বাহাদুরি’ ও বর্তমানে ‘প্রতিশোধের আগুন’ ছবিতে কাজ করছি।

নবাগতা হিসেবে কেমন সাড়া পাচ্ছেন?
মৌ খান- সবার কাছ থেকে ভাল সাড়া পাচ্ছি। ইতিমধ্যে আমার তিনটি ছবির কাজ শেষ হয়েছে। মুক্তির অপেক্ষায় আছে। সবাই আমাকে ভাল কাজের উৎসাহ দিচ্ছে। সবার সহযোগিতা নিয়ে এগিয়ে যেতে চাই।

বর্তমানে ব্যস্ততা কী নিয়ে?
মৌ খান- ‘প্রতিশোধের আগুন’ ছবিটি নিয়ে ব্যস্ততা বেশি। ছবিটির কাজ শেষ হয়েছে। এখন নতুন কাজ নিয়ে পরিকল্পনা করছি। কথা বার্তা চলছে। ভাল গল্প, চরিত্র আর হিরো পেয়ে গেলে সেই কাজ নিয়ে আবার ব্যস্ত হয়ে যাব।

নতুন ছবির কাজ নিয়ে কতটা আশাবাদী?
মৌ খান- অবশ্যই, অনেক বেশি আশাবাদী। গল্পটা ভিন্নধর্মী, অনেক ভাল ছিল। এতে ফ্যামিলি ড্রামা আছে, এ্যাকশন, রোম্যান্স সব কিছু আছে। সব মিলিয়ে ‘প্রতিশোধের আগুন’ ছবিটি নিয়ে আমরা খুব বেশি আশাবাদী। দর্শক আমাদের ও আমাদের কাজকে সাদরে গ্রহণ করলে তবেই সার্থকতা।

বাংলাদেশ চলচ্চিত্র বর্তমানে কঠিন সময় অতিবাহিত করছে। এই দুরাবস্থার মধ্যে কী ভাবে কাজ করবেন?
মৌ খান- দুরাবস্থা যতই থাকুক, মানুষ তো আশায় বুক বাঁধে। আমরা আশাকরছি দুরাবস্থা কাটিয়ে ভবিষ্যতে ভাল কিছু হতে যাচ্ছে। আমাদের এখন ভাল ছবি দরকার। আর তার জন্য প্রয়োজন ভাল প্রযোজক। আমাদের সিনেমা হলের সংকট রয়েছে, হলের সংখ্যা বাড়াতে হবে। আর যে সিনেমাহল রয়েছে তার পরিবেশটা অনেক নাজুক, এ দিকে নজর দিতে হবে।

অভিনয়ের পাশাপাশি কী করা হয়?
মৌ খান- অভিনয়ের পাশাপাশি আপাতত নাচ করছি। এ ছাড়াও পড়াশোনায় ব্যস্ত ছিলাম। এখন অভিনয়ের কাজ নিয়ে ব্যস্ত আছি, ভবিষ্যতেও অভিনয় নিয়ে থাকতে চাই।

অভিনয় নিয়ে ভবিষ্যত পরিকল্পনা কী?
মৌ খান- সফল অভিনেত্রী হতে চাই।

অবসরে কী করা হয়?
মৌ খান- সিনেমা দেখতে খুব ভালোবাসি। এ ছাড়া গান শুনি, বই পড়ি আর পরিবারের সাথে সময় কাটায়।

আপনার শখ প্রসঙ্গে কিছু বলুন-
মৌ খান- গান শুনতে ভালোবাসি, ঘুরে বেড়াতে ভাল লাগে, সিনেমা দেখতে পছন্দ করি।

অভিনয়ে আসার অনুপ্রেরণা পেয়েছেন কার কাছ থেকে?
মৌ খান- পরিবারের কাছ থেকে। যখন শুরু করি তখন পরিবারের সাথে এ নিয়ে আলাপ করি। বিশেষ করে আমার আম্মুর সাথে শেয়ার করি। তিনি আমার অনুপ্রেরণা যুগিয়েছেন। ফ্যামিলি সাপোর্টটা আমার কাছে খুব বেশি জরুরী ছিল, যা আমি পেয়েছি।

সিনেমায় তো আপনার হিরো জায়েদ খান। আসল হিরোর খবর কী?
মৌ খান- আজও আসল হিরোর দেখা পাইনি। সিনেমায় আমার হিরো থাকলেও বাস্তব জীবনে আজও আসল হিরোর জায়গা হয়নি।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিষয়ের আরো সংবাদ