আজ বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং, ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শিক্ষামন্ত্রীকে অনুরোধ করছি, ‘আপনারা স্কুল-কলেজে ছুটি ঘোষণা করুন’

ডেঙ্গু পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছুটি দিতে শিক্ষামন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি একথা বলেন। ‘ডেঙ্গু প্রতিরোধে কার্যকরি পদক্ষেপ গ্রহণ এবং সামাজিক অস্থিরতা’ শীর্ষক এই সভার আয়োজন করে বাংলাদেশ সাম্যবাদী দল।

মোহাম্মদ নাসিম বলেন, ‘অভিভাবকরা বাচ্চাদের স্কুলে পাঠাতে ভয় পাচ্ছেন, কিছুদিন পর ঈদের ছুটিতে এমনিতেই স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হবে। তাই আমি শিক্ষামন্ত্রীকে অনুরোধ করছি, আপনারা স্কুল-কলেজে ছুটি ঘোষণা করুন।’

তিনি বলেন, ‘সিনেমার স্টাইলে মেইন রাস্তায় মশা মারার ওষুধ দিলে কাজ হবে না। এডিস মশার যেখানে জন্ম, সেসব জায়গায় ওষুধ প্রয়োগ করেন। প্রয়োজনে সমস্ত আইন-শৃঙ্খলা বাহিনী এবং সেনাবাহিনীকে কাজে লাগান ডেঙ্গু নির্মূলে। সবার সম্মিলিত এবং কার্যকরী উদ্যোগের মাধ্যমে ডেঙ্গু নির্মূল করা সম্ভব।’

দলটির সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জেপির প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, সাম্যবাদী দলের পলিট ব্যুরোর সদস্য লুতফর রহমান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন প্রমুখ।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ