আজ মঙ্গলবার, ১লা ডিসেম্বর, ২০২০ ইং, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

রাত পোহালেই পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন

এ কে আজাদ, পাইকগাছাঃ রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে সংশ্লিষ্ট প্রশাসন।

গত ১৭ জুলাই সাবেক নির্বাচিত উপজেলা চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলীর করোনা উপসর্গে মৃত্যু হলে আসনটি শূণ্য হয়। এর আগে গত ৩১ মার্চ ১৯’ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে নির্বাচিত হন। এরপর গত মাসের তৃতীয় সপ্তাহে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আওয়ামীলীগ থেকে উপজেলা আ’লীগের সভাপতি মোঃ আনোয়ার ইকবাল মন্টু ও বিএনপি থেকে উপজেলা বিএনপি’র আহ্বায়ক ডাঃ আব্দুল মজিদকে মনোনয়ন ক্রয় করে ভোটযুদ্ধে অংশগ্রহণ করেন।

জানাগেছে, পাইকগাছা উপজেলার ১০ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে মোট ভোটার সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৭ শ’ ১৬ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ৫ শ’ ৬৪ জন ও মহিলা ভোটার ১ লাখ ৯ হাজার ৫ শ’৫২ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৭৯ টি ও বুথ সংখ্যা ৫ শ’৭২ টি।

আগামীকাল উপনির্বাচনে ঐক্যবদ্ধ আ’লীগ থেকে আনোয়ারুল ইকবাল মন্টু নৌকা প্রতীকে নির্বাচন করছেন। পক্ষান্তরে বিএনপি’র পক্ষে ডাঃ আব্দুল মজিদকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।

ভোটাররাও ভোট দিতে উন্মুখ হয়ে রয়েছেন। কে বিজয়ী হবেন আসন্ন নির্বাচনে? আওয়ামীলীগ নাকি বিএনপি’র প্রার্থী? আ’লীগ চাইছে আসনটি ধরে রাখতে অন্যদিকে বিএনপি চাইছে আসনটি পুনরুদ্ধার করতে। এনিয়ে ভোটাররাও চুলচেরা বিশ্লেষণ করছেন। তবে দলীয় ইমেজের পাশাপাশি ব্যক্তিগত ও পারিবারিক ইমেজে দৃশ্যত আ’লীগ প্রার্থী আনোয়ার ইকবাল মন্টু এগিয়ে থাকলেও সুষ্ঠু নির্বাচনের আশা সাধারণ মানুষের।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ

ফেসবুকে দৈনিক তথ্য