আজ শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

রওশন এরশাদকে বহিষ্কারের দাবিতে রংপুরে ঝাড়ু মিছিল

জাতীয় পার্টি থেকে রওশন এরশাদকে বহিষ্কারের দাবিতে রংপুরে দলটির নেতাকর্মীরা ঝাড়ু মিছিল করেছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির দলীয় কার্যালয় থেকে ঝাড়ু মিছিলটি বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এ সময় রওশন এরশাদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছে দলের মহিলা পার্টির নেতা-কর্মীরা। মিছিল থেকে রওশন এরশাদের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন নেতাকর্মী ও সমর্থকরা। মিছিল শেষে দলীয় কার্যালয়ে সমাবেশে করেন তারা।

সমাবেশে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ঘোষিত বর্তমান চেয়ারম্যান জি এম কাদেরের প্রতি সমর্থন জানিয়ে নেতৃবৃন্দ বলেন, রওশনকে কোনোভাবেই জাতীয় পার্টির চেয়ারম্যান মানবেন না রংপুর বিভাগের নেতাকর্মীরা। এজন্য তারা দুর্বার আন্দোলন গড়ে তুলতে প্রস্তুত এবং রওশন এরশাদ ও ব্যারিস্টার আনিছুল ইসলাম মাহমুদসহ সকল দালালদের ২৪ ঘণ্টার মধ্যে দল থেকে বহিষ্কারের দাবি জানান তারা। সমাবেশে বক্তব্য দেন জেলা জাতীয় মহিলা পার্টির সভানেত্রী নাঈম জেসমিন, সেক্রেটারি জোসনা বেগম, মহানগর সভানেত্রী জেসমিন বেগম ও সাধারণ সম্পাদক জেসমিন আখতার প্রমুখ।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় লালমনিরহাটে রওশন এরশাদের কুশপুত্তলিকা দাহ করে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেন সেখানকার জাতীয় পার্টির নেতাকর্মী ও সমর্থকরা। ফলে রওশন বিরোধীদের বিক্ষোভে ধীরে ধীরে উত্তাল হয়ে উঠছে জাপার দুর্গখ্যাত রংপুর অঞ্চল।

উল্লেখ্য, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা নির্ধারণকে কেন্দ্র করে জিএম কাদেরের পক্ষ থেকে স্পিকারকে চিঠি দেয়ায় আপত্তি জানান রওশন এরশাদ। ফলে দলীয় চেয়ারম্যান পদ নিয়ে নতুন করে দ্বন্দ্ব দেখা দেয় দলটিতে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার রাজধানীতে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলনও করেছেন জিএম কাদের ও রওশন এরশাদ।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ