২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,রাত ৮:৪৪

যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন।

প্রকাশিত: জুলাই ২৭, ২০২২

  • শেয়ার করুন


মিলন হোসেন বেনাপোল থেকে,
যদি হয় রক্ত দাতা জয় করবো মানবতা। এমন সকল অঙ্গিকার নিয়ে এক ঝাক তরুণের ছোঁয়ায় প্রতিষ্ঠিত একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও মানব কল্যাণে নিয়োজিত  যশোর জেলার অন্যতম সংগঠন “যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন” এর আজ ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন হলো বেনাপোলে।

বুধবার(২৭ জুলাই) এ উপলক্ষে বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট এলাকায় আলোচনা সভা,বর্ণাঢ্য র‌্যালি এবং ব্লাড ডোনারদেরকে পুরস্কার   বিতরণের মাধ্যমে দিবসটির কর্মসূচি পালন করা হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা পরিচালক আব্দুর রহমান সুমন এর সভাপতিত্বে অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-শার্শা উপজেলার নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল।

প্রধান অতিথি’র নেতৃত্বে র‌্যালি টি বেনাপোল চেকপোষ্ট বাজার এলাকা প্রদক্ষিন করে।

পরে আলোচনা সভায় নির্বাহী অফিসার নারায়ন চন্দ্র পাল এক শুভেচ্ছা বক্তব্যে বলেন,আমাদের দেশের হাসপাতালগুলোতে এখনো প্রয়োজনের তুলনায় রক্তের সরবরাহ অনেক কম। প্রতিবছর অনেক রোগী রক্তের অভাবে মারা যায়। এর কারণ রক্ত দান সম্পর্কে আমাদের অজ্ঞতা ও অমূলক কুসংস্কার। কেউ যদি স্বেচ্ছায় রক্ত দান করেন এতে যেমন একজন মুমূর্ষু রোগীর জীবন যেমন বাঁচে, তেমনি রক্তদাতা ও রক্তগ্রহীতার মধ্যে গড়ে উঠে সম্পর্কের সেতু বন্ধন। তিনি তরুণ প্রজন্মের মধ্যে এমন উৎসাহ দেখে খুব খুশী হন। ব্লাড সংগ্রহে তরুণদের এমন মহতি উদ্যোগকে তিনি স্বাগত জানান।

বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন- বেনাপোল পোর্টথানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কামাল হোসেন ভূঁইয়া,বেনাপোল পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও প্রধান উপদেষ্ঠা-মোঃ নাসির উদ্দিন,উপদেষ্ঠা-মনিরুজ্জামান ঘেনা, চেকপোষ্ট বাজার কমিটি’র সাধারণ সম্পাদক ও উপদেষ্ঠা সাংবাদিক-মিলন হোসেন, চেকপোষ্ট বাজার কমিটি’র যুগ্ন সাধারণ সম্পাদক ও উপদেষ্ঠা-মো: আশাদুজ্জাামান আশা, উপদেষ্ঠা-উজ্জল কুমার বিশ্বাস।এম্পোরিয়াম ডিউটি ফ্রী সপ” এর ব্যবস্থাপক মাহফুজুর রহমান,বি এইচ ট্রেডাস ডিউটি ফ্রি সপ এর ব্যবস্থাপক এনামুল হাসান।

অনুষ্ঠানটির সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন- “যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন” এর বর্তমান সভাপতি-মোঃ সাগর হোসেন ও সাধারণ সম্পাদক-মোঃ রায়হান।

উল্লেখ্য,”যশোরিয়ান ব্লাড ফাউন্ডেশন” কোভিড-১৯,করোনা মহামারী কালীন এবং করোনা পরবর্তী সময় মুমূর্ষদের রক্ত প্রদান সহ অসহায় ও দু:স্থদের মাঝে খাদ্য,বস্ত্য ও নগদ অর্থ বিতরণের ব্যবস্থা গ্রহণ করে।
প্রেরক
মিলন হোসেন বেনাপোল
তারিখ ২৭/০৭/২০২২
মোবাইল ০১৭১২২১৭১৪৩

ভাল লাগলে শেয়ার করুন
  • শেয়ার করুন