আজ শনিবার, ৩০শে মে, ২০২০ ইং, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

মুশফিকের ব্যাট ১৭ লাখ টাকায় কিনলেন আফ্রিদি

যে ব্যাট দিয়ে দেশের হয়ে প্রথম ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন, করোনার এই কঠিন মুহূর্তে স্মৃতিময় সেই ব্যাটিই আক্রান্ত রোগীদের সাহায্যে নিলামে তুলেছিলেন মুশফিকুর রহিম।

পাঁচ দিনের নিলাম শেষে শুক্রবার মুশফিকুর রহিমের সেই ব্যাটটি ২০ হাজার ডলার তথা ১৭ লাখ টাকার বিনময়ে কিনে নিয়েছে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির ফাউন্ডেশন।

আফ্রিদির ফাউন্ডেশনের কাছে ব্যাট বিক্রি করার বিষয়টি নিশ্চিত করে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান মুশফিকুর রহিম বলেন, খবরটি দেখে আফ্রিদি ব্যক্তিগতভাবে আমার সঙ্গে যোগাযোগ করেছেন। তিনি ২০ হাজার ইউএস ডলারে (১৬ লাখ ৮০ হাজার টাকা প্রায়) কিনে নেওয়ার প্রস্তাব দেন। পরে এ দামেই তিনি কিনে নিয়েছেন। এ ক্ষেত্রে তামিম ইকবালকেও ধন্যবাদ দিতে হবে। সে আমাকে অনেক সহায়তা করেছে।

মুশফিকের ব্যাটের নিলাম পরিচালনা করে ই-কমার্সভিত্তিক প্রতিষ্ঠান ‘পিকাবু’।

আফ্রিদি কেন কিনেছেন, সেটির ব্যাখ্যা দিয়েছেন মুশফিক, ‘খবরটি দেখে আফ্রিদি ব্যক্তিগত আমার সঙ্গে যোগাযোগ করেন। আমি লিঙ্ক দিই। ১৩ মে তারিখে প্রস্তাবপত্র পাঠান। তিনি ২০ হাজার ইউএস ডলারে ( ১৬ লাখ ৮০ হাজার টাকা প্রায়) কিনে নেওয়ার প্রস্তাব দেন। পরে এ দামেই তিনি কিনে নিয়েছেন। এ ক্ষেত্রে তামিম ইকবালকেও ধন্যবাদ দিতে হবে। সে আমাকে অনেক সহায়তা করেছে।’

একই প্ল্যাটফর্মে নিলামে ওঠা যুব বিশ্বকাপজয়ী আকবর আলীর জার্সি-গ্লাভস ২ হাজার ডলারে (বাংলাদেশি টাকায় ১ লাখ ৭০ হাজার টাকা) কিনেছেন জুয়েল নামের এক প্রবাসী । মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ নাঈমের ব্যাট আর মাশরাফি বিন মুর্তজার স্বাক্ষরিত টুপির দাম ঘোষণা করা হয়নি। এটা নিয়ে কাজ চলছে বলে জানিয়েছেন পিকাবুর প্রধান নির্বাহী মরিন তালুকদার।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ