আজ শনিবার, ৩০শে মে, ২০২০ ইং, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩ লাখ ছাড়িয়েছে

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। এ প্রতিবেদন লেখা অবধি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিন লাখ ১ হাজার ৬১৬ জন। ভাইরাসটিতে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন প্রায় ৪৫ লাখ মানুষ।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে প্রায় ৮৬ হাজারের বেশি। এছাড়া আক্রান্তের দিক থেকেও শীর্ষে যুক্তরাষ্ট্র। সেদেশে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৪১ হাজারের বেশি মানুষ।

ইউরোপ মহাদেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনক হারে ছড়িয়ে পড়েছে। যুক্তরাষ্ট্রের পরই যুক্তরাজ্য ও ইতালিতে ব্যাপক প্রাণহানি হয়েছে। যুক্তরাজ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রায় ৩৩ হাজার ও ইতালিতে ৩১ হাজারের বেশি।

এছাড়া ফ্রান্স ও স্পেন করোনাভাইরাসে অন্যতম ভুক্তভোগী দেশ। দু’টি দেশেই আলাদা আলাদাভাবে ২৭ হাজারের বেশি মানুষের মৃত্যুর কারণ হয়েছে করোনাভাইরাস।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮৩ জনের। দেশে বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৬৩ জন।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ