আজ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

বিদ্রোহী গ্রুপের ধাওয়ায়, পালালো ইবি ছাত্রলীগের সম্পাদক রাকিব

তারিক সাইমুম, ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শাখা ছাত্রলীগের সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব স্থানীয় বহিরাগত সন্ত্রাসী দিয়ে ক্যাম্পাসকে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা চালিয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৫ টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড়ে এ হামলার চেষ্টায় তারা একত্রিত হয়েছিলো বলে জানা যায়।

প্রতক্ষ্যদর্শী সূত্রে, বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সম্পাদক রাকিব ক্যাম্পাসকে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য সে স্থানীয় কিছু সন্ত্রাসী নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। পরে তারা সেখানে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের বিরুদ্ধে অবস্থান নেয়। এ খবর পেয়ে ছেলেদের পাঁচটি হল থেকে বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা দেশীয় অস্ত্র, হক স্টিক, লাঠি, রড নিয়ে সম্পাদক রাকিবে নেতৃত্বে থাকা বহিরাগত সন্ত্রাসীদেরকে জিয়া হল মোড় থেকে ধাওয়া করে। এ সময় রাকিব ধাওয়া খেয়ে প্রধান ফটকে অবস্থান নেয়। পরে বিদ্রোহী গ্রুপের কর্মীরা তাকে প্রধান ফটক থেকেও ধাওয়া করে, ফলে রাকিব তার বহিরাগত সন্ত্রাসী বাহিনী নিয়ে পালিয়ে যায় । এ সময় ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে একটি সমাবেশ করে এবং ক্যাম্পাসে শো ডাউন দেয়।

উল্লেখ্য, শাখা ছাত্রলীগের সম্পাদক রাকিবের বিরুদ্ধে বেশি কিছু দিন ধরে নানা অভিযোগ উঠেছে যা বিভিন্ন সংবাদমাধ্যমে ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। মিডিয়াতে তার কয়েকটি ফোন আলাপও ফাঁস হয়েছে। এ সকল ফোন আলাপে কেন্দ্রীয় ছাত্রলীগকে ৪০ লাখ টাকা ঘুষ দিয়ে নেতা হওয়া, ড্রাইভার নিয়োগ বাণিজ্য বিষয়টি প্রকাশ পায়। এ ছাড়াও শিক্ষক নিয়োগ বাণিজ্য,ভর্তি বাণিজ্যসহ নারী কেলেঙ্কারির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব অভিযোগে ছত্রলীগের বৃহৎ একটি অংশ তাকে অবাঞ্ছিত ঘোষণা করে। একই সাথে তাকে ক্যাম্পাস থেকে বহিষ্কারের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল, সমাবেশ করে আসছে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপ। রাকিব বিদ্রোহী গ্রুপের ভয়ে দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে প্রবেশ করতে পারেনি। ছাত্রলীগের সম্পাদক হয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে না পারায় তার (রাকিব)এর মধ্যেও ক্ষোভ সৃষ্টি হয়। এ কারণে সে ক্যাম্পাসের কয়েকজন সাবেক ছাত্রলীগ নেতা ও স্থানীয় বহিরাগতের নিয়ে ক্যাম্পাসে একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করে বলে জানা যায়।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাবেক উপ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের আল মাহমুদ বলেন, যে রাকিব আমাকে বিকাল ৫ টার দিকে ফোন দিয়ে বলে তোদের কত ক্ষমতা জিয়া মোড়ে আয় খেলা হবে। অবাঞ্ছিত সম্পাদক রাকিব সে বহিরাগত সন্ত্রাসী নিয়ে আমাদেরকে হুমকি দেয়৷ আমাদেরকে এমন একজন দুর্নীতিবাজ নেতা হুমকি দিবে, সেটা কখনো হতে পারি না। আমাদের সকল হলের কর্মীদের সাথে নিয়ে তাদেরকে ধাওয়া করি এবং সে তার সন্ত্রাসী বাহিনী নিয়ে ধাওয়া খেয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বিষয়টি অস্বীকার করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা সন্ত্রাসীদের মদদদাতা ও লালনকর্তা বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবিতে শনিবার বিক্ষোভ মিছিল এর আয়োজন করেছে ইবি ছাত্রলীগ। এর প্রস্ততুতি নেয়ার জন্য ক্যাম্পাসে গিয়েছিলাম। কর্মীদের সাথে কথা বলে চলে আসছি। পরে কি হয়েছে কিনা তা আমি জানিনা।

এ ঘটনার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ে সহকারী প্রক্টর আরিফুল ইসলাম বলেন, যে ঘটনাটি ঘটেছে তা কখনো কাম্য নয়, একটি সভ্য জাতি হিসেবে এটা কোন দলের আদর্শ হতে পারেনা।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ