আজ শনিবার, ২৩শে নভেম্বর, ২০১৯ ইং, ৯ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

নিঃসন্তান ছিলেন, ৭৪ বয়সে যমজ সন্তানের মা হয়ে বিশ্বরেকর্ড

ভারতের অন্ধ্রপ্রদেশের গুন্টুর নামক অঞ্চলে ৭৪ বছর বয়সী এক নারী প্রথমবারের মতো মা হয়ে বিরল রেকর্ড গড়লেন। আজ বৃহস্পতিবার তিনি দুই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি।

চিকিত্সকদের দাবি, বর্তমানে তিনিই এখন বেশি বয়সে প্রথমবারের মতো মা হওয়ার রেকর্ড গড়লেন। এর আগে এই রেকর্ড ছিল পাঞ্জাবের দলজিন্দর কউরের। ২০১৬ সালে তিনি ৭০ বছর বয়সে মা হয়েছিলেন।ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, পূর্ব গোদাবরী জেলার বাসিন্দা রাজা রাও (৮০) ও এরামাত্তি মাঙ্গায়াম্মার বিয়ে ১৯৬২ সালের ২২ মার্চ মাসে হয়। প্রায় ৫৭ বছর ধরে তারা নিঃসন্তান ছিলেন। অনেক চিকিত্সা করানো পরো এতোদিন তারা সন্তানের সুখ পাননি। গতবছর এরামাত্তি জানতে পারেন তারই এক প্রতিবেশি নারী ৫৫ বছরে মা হয়েছেন। তারপরই তারা বিষয়টি নিয়ে খোঁজ খবর নেন। জানতে পারেন কীভাবে বেশি বয়সেও মা হওয়া সম্ভব।

তারাও সেই চেষ্টা করে দেখার সিদ্ধান্ত নেন। পরে আইভিএফ পদ্ধতিতে গর্ভবতী হন এরামাত্তি।

কোথাপেটের অহল্যা হাসপাতালে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ এরামাত্তি সন্তানের জন্ম দেন। চিকিত্সকরা সিজার পদ্ধতিতে প্রসব করান ওই দুই সন্তানের। দুই সন্তানই সুস্থ রয়েছে। সেই ওই নারীও ভালো আছেন। এরামাত্তি মাঙ্গায়াম্মা বলেন, সন্তান হওয়ায় আমি অনেক সুখি। ঈশ্বর আমাদের প্রার্থনা কবুল করেছেন।

চিকিৎসকরা জানান, দশজন চিকিৎসক তার স্বাস্থ্যের উপর নিবিড় নজরদারি করেছেন। নিয়মিত স্ক্যান করে দেখা গেছে যে কোনো জটিলতা ছিলো না। বর্তমানে মা ও শিশুরা ভালো আছে। তবে তাদের কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ