আজ শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং, ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

দেশে করোনায় আরো ৫ জন আক্রান্ত, মোট ৪৪

নভেল করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচজন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

বৃহস্পতিবার সাড়ে ৩ টার দিকে করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি আরও বলেন, নতুন আক্রান্তদের সবাই পুরুষ। এ নিয়ে সর্বমোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ জনে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় ১২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। নতুন করে কোনো মৃত্যু নেই।

রাজধানী থেকে যারা বাড়ি চলে গেছে তাদের মধ্য থেকে সংক্রমণের আশঙ্কা রয়েছে। সবাইকে বাড়িতে থাকার পরামর্শ। এখন থেকে আইইডিসিআর হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষা করবে।

গতকাল বুধবার সর্বশেষ ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটি জানায়, বাংলাদেশে এখন পর্যন্ত ৩৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এরমধ্যে মারা গেছেন পাঁচজন। সুস্থ হয়েছেন ৭ জন এবং চিকিৎসাধীন ২৭ জন।

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২১ হাজার ২৯৫ জন প্রাণ হারিয়েছেন। আর কভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন মোট ৪ লাখ ৭১ হাজার ৪১৭ জন। নভেল করোনাভাইরাস বিশ্বের অন্তত ১৯৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ