আজ মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

তালায় কয়েক মিনিটের ঝড়ে লন্ডভন্ড ঘরবাড়ি-শিক্ষা-প্রতিষ্ঠান

সেলিম হায়দার,তালা: সাতক্ষীরার তালায় কয়েক মিনিটের ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় ১০টি শিক্ষা প্রতিষ্ঠান, ১৫ টি ধর্মীয় প্রতিষ্ঠান,অর্ধশতাধিক ঘরবাড়ি ও প্রায় দু’শতাধিক গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। সোমবার বিকাল সাড়ে তিন টার দিকে বয়েযাওয়া প্রায় ১০ মিনিটের ঝড়ে এ ক্ষয়-ক্ষতি হয়।

তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান জানান, তালা সদরের শহীদ কামেল মডেল হাইস্কুল,তালা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়, তালা আলিয়া মাদ্রাসাসহ প্রায় ১০টি প্রতিষ্ঠানের চাল ঝড়ে উড়ে গেছে। এছাড়া ১৫টির মত ধর্মীয় প্রতিষ্ঠান ও বিভিন্ন ইউনিয়নে ৫০টির মত ঘরের চাল উড়ে গেছে। তালা উপজেলা পরিষদ, হাসপাতাল চত্বরসহ বিভিন্ন জায়গায় গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে।

জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মফিদুল হক লিটু জানান, তার ইউনিয়নে প্রায় ১০টি ঘরের চাল উড়ে গেছে এবং গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান,শিক্ষা প্রতিষ্ঠান ও ঘরবাড়িসহ তার ইউনিয়নে ব্যাপক ক্ষতি হয়েছে।

তালা শহীদ কামেল মডেল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি এমএ কাসেম জানান, হঠাৎ ঝড়ে প্রাথমিক ও মাধ্যমিক দু’টি প্রতিষ্ঠানেরই ঝড়ের কবলে প্রায় দু’লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীণ জানান,ক্ষয়ক্ষতির পরিমান নিরুপন করা সম্ভব হয়নি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, ঝড়ে উপজেলাব্যাপী ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ