আজ মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং, ৫ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

তামিমকে বিশ্রামের পরামর্শ সাকিবের

বিশ্বকাপ থেকে শুরু করে শ্রীলঙ্কা সফর। সবখানেই ব্যর্থ এক ক্রিকেটারের নাম তামিম ইকবাল। দেশ সেরা এই ওপেনারের কাছে যেমনটা প্রত্যাশা ছিল দলের, সেই প্রত্যাশা পূরণে দারুণভাবে ব্যর্থ তিনি। টুর্নামেন্টে মোট আট ম্যাচে সর্বোচ্চ ৬২ রানের ইনিংসসহ করেছিলেন ২৯.৩৭ গড়ে ২৩৫ রান। এরপরই তাকে নিয়ে উঠে নানা প্রশ্ন।

তাই অধিনায়কত্বের দায়িত্বটা তামিমের কাঁধেই ওঠে। বিশ্বকাপের ব্যাটিং ব্যর্থতার চাপের সঙ্গে যোগ হয় নেতৃত্বের চাপও। শেষ পর্যন্ত দুই গুরু দায়িত্বের চাপে পড়েন তামিম।

লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে করেন মোট ২১ রান। দল হারে ৩-০ ব্যবধানে। হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে আজ বৃহস্পতিবার দুপুরে দেশে ফেরে বাংলাদেশ দল।

এদিকে, ফর্মহীনতায় ভোগা তামিম ইকবালের পাশে দাঁড়িয়েছেন তার বন্ধু সাকিব আল হাসান। বৃহস্পতিবার ঢাকার বনানীর বিদ্যা নিকেতন স্কুল অ্যান্ড কলেজে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক ক্যাম্পেইনে যোগ দেন সাকিব।

সেখানেই বাংলাদেশ দলের বর্তমান অবস্থা ও তামিম ইকবালের ফর্ম প্রসঙ্গে কথা বলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সাকিব বলেন, ‘দেখুন, একজন ক্রিকেটারের এমন সময় আসতেই পারে। এখন আমার মনে হয় যে ওর জন্য যেটা দরকার, খুব ভালো একটা বিশ্রাম নেয়া, নিজেকে পুনরুদ্ধার করা, চনমনে হওয়া এবং আগের চেয়ে ভালোভাবে ফিরে আসা। আমি নিশ্চিত ও (তামিম) এটা করবে।’

শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব। তবে পরবর্তী সিরিজেই ফিরছেন তিনি। নিজের ক্রিকেটে ফেরার ব্যাপারে সাকিব বলেন, হজ্বে যাচ্ছি ইনশাআল্লাহ। হজ্ব শেষে আমাদের যে খেলা আছে, আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ একটা সিরিজ। দেখা যাক, আশা করছি যদি ফিট থাকি তাহলে খেলবো।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ