আজ শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

ডাইভারসিটি কাউন্সিলের সদস্য হলেন একমাত্র বাংলাদেশি আজিজ

তথ্য ডেস্কঃ যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিটি অব বৃস্টলের বৈচিত্র্য পরিষদ বা ডাইভারসিটি কাউন্সিলের সদস্য মনোনীত হয়েছেন প্রবাসী বাংলাদেশি এম. এ. আজিজ। তার এ নিয়োগ চূড়ান্ত হবার পর গত মাসে তিনি শপথ গ্রহণ করেন।

বৃস্টল শহরের ইতিহাসে তিনিই প্রথম ও একমাত্র বাংলাদেশি যিনি বাংলাদেশি হিসেবে বৃস্টল শহর কর্তৃপক্ষের সঙ্গে সম্পৃক্ত হলেন। যা ইতোপূর্বে কোন এশিয়ানও এই সুযোগ পাননি। তার এ নিয়োগপ্রাপ্তি স্থানীয় বাংলাদেশি কমিউনিটিতে সুফলসহ দেশের সম্মান বয়ে আনবে বলে ধারণা করছেন অনেকেই।
এম. এ. আজিজ জানান, তিনি দীর্ঘদিন ধরেই কমিউনিটির বিভিন্ন কর্মকাণ্ডে সম্পৃক্ত ছিলেন। বিশেষ করে সামাজিক ও সাংস্কৃতিক কাজে নিয়োজিত রেখেছেন নিজেকে। মূলধারার রাজনীতিসহ বৃস্টলের শহর কর্তৃপক্ষের সঙ্গে সম্পৃক্ত থেকে প্রবাসীদের সাহায্য করতে পারলেই নিজেকে ধন্য মনে করবেন বলে উল্লেখ করেন আজিজ।

২০০০ সালে ইমিগ্রেশন ভিসায় যুক্তরাষ্ট্রে এসে প্রথমে নিউ ইয়র্কের ব্রুকলিনে এবং ২০০৪ সাল থেকে কানেকটিকাটের বৃস্টলে বসবাস করছেন এম. এ. আজিজ।

এম. এ. আজিজের দেশের বাড়ি চট্টগ্রামের পাঁচলাইশ থানার শুলকবহর মহল্লায়। বর্তমানে গ্লোবাল এনার্জি এইচ অ্যান্ড এফ পেট্রোলিয়াম কোম্পানিতে ম্যানেজার হিসেবে কর্মরত।

 

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ