আজ শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

খুলনায় নদী রক্ষায় উচ্ছেদ অভিযান ১ সেপ্টেম্বর হতে শুরু

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনে সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথিরা বলেন, নদীই বাংলাদেশের প্রাণ। বাংলাদেশকে বাঁচিয়ে রাখতে হলে এবং পরিবেশ সুন্দর রাখতে হলে নদীগুলোর দূষণ বন্ধ করতে হবে। শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ বাস্তবায়নের জন্য পরিবেশ সুরক্ষায় নদী দূষণ ও দখল রোধ করতে জনসচেতনতা বাড়াতে হবে। নদী দূষণ রোধে শিল্প, কল-কারখানার মালিক, কর্মকর্তা ও শ্রমিকরা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন।
জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, আগামী ১ সেপ্টে্ম্বর থেকে খুলনায় নদী রক্ষায় উচ্ছেদ অভিযান চালানো হবে। নদী দূষণ থেকে সবাইকে বিরত থাকতে হবে। নদী দূষণ রোধে আলাদা আলাদাভাবে সচেতন হতে হবে।

কল-কারখানায় কর্মরত শ্রমিক ও তাদের সন্তানেরা যাতে মাদক গ্রহণ না করে সেদিকে খেয়াল রাখার আহবান জানান জেলা প্রশাসক। তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, শ্রম অধিদপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, কল-কারখানা পরিদর্শন অধিদপ্তরের উপমহাপরিদর্শক মো. আরিফুল ইসলাম এবং বাংলাদেশ ফোজেন ফুড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি শেখ মো. আব্দুল বাকী।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ