আজ শুক্রবার, ৩রা এপ্রিল, ২০২০ ইং, ২০শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

খুলনায় ট্রেনে কাটা পড়ে খুবির সাবেক প্রফেসর ডঃ মিজানুর রহমান নিহত

খুলনায় বেনাপোলগামী ট্রেনে কাটা পড়ে খুলনা বিশ্ববিদ্যালয়ের সয়েল ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের সাবেক প্রফেসর ড. মিজানুর রহমান ভুঁইয়া (৬৬) নিহত হয়েছেন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে খুলনা রেলস্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

রেলওয়ের নিরাপত্তা বাহিনীর হাবিলদার ওহিদ খান বলেন, প্রফেসর ভোরে খুলনা স্টেশনের ৩ নং প্লাটফর্মে থেকে বেনাপোলগামী সদ্য ছেড়ে দেওয়া একটি ট্রেনে দৌঁড়ে উঠতে যান। এসময় তিনি ট্রেনের দরজার হ্যান্ডেল ধরেন। কিন্তু দৌঁড়ে আসার কারণে হাঁপিয়ে গিয়েছিলেন যার কারণে হ্যান্ডেল ধরে রাখতে পারেননি। ট্রেন আর প্লাটফর্মের মাঝে পড়ে যান। ট্রেনে তার ডান হাত ও ডান পা কাঁটা পড়ে। এবং মারাত্বক আঘাত প্রাপ্ত হন। আমি প্রথমে শুনে এগিয়ে যাই। একজন পুলিশ ও সাধারণ লোকের সহযোগিতায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে দেই।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, খুলনা বিশ্ববিদ্যালেয়ের (খুবি) সয়েল, ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের থেকে সম্প্রতি অবসর গ্রহন করেছেন মিজানুর রহমান । তিনি চলন্ত ট্রেনে উঠতে গিয়ে পড়ে যান। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি এ বিভাগের প্রধানও ছিলেন। তিনি দুই মেয়ে ও স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

খুবির ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েকুজ্জামান বলেন, প্রফেসর মিজানুর রহমানসহ কয়েকজনের একটি গ্রুপ সকালে হাঁটেন। হাঁটতে হাঁটতে তারা সিদ্ধান্ত নেন যশোরের গদখালীতে ফুল চাষ দেখতে যাবেন। সে মোতাবেক আজকে ট্রেনে যাওয়ার সিদ্ধান্ত নেন। উনি আসতে একটু দেরি করেন। ট্রেন ছেড়ে দেয়। এসময় চলন্ত ট্রেনে উঠতে গিয়ে ধাক্কা খেয়ে পড়ে যান। মিজানুর রহমান সৎ, দক্ষ ও আদর্শবান শিক্ষক ছিলেন। তার মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। ও তার আত্মার মাগফিরত কামনা করছি।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ