আজ শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০১৯ ইং, ৬ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

খুলনায় আলোচিত ধর্ষণ মামলায় জামিন পেল কর কমিশনারের ছেলে শিঞ্জন

খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির  ছাত্রীকে(২০)  ধর্ষণের মামলায় জামিন পেয়েছেন আসামি কর কমিশনারের ছেলে শিঞ্জন রায়। গ্রেফতারের ২৩ দিনের মাথায় আদালত রবিবার (৮ সেপ্টেম্বর) তার জামিন আবেদন মঞ্জুর করেন। খুলনার মহানগর ও দায়রা জজ শহীদুল ইসলাম এ জামিন আবেদন মঞ্জুর করেন।

মামলার বাদী সহপাঠী আদালতে হাজির হয়ে শিঞ্জনের জামিনে তার আপত্তি নেই বলে লিখিত অঙ্গীকারনামা দেওয়ায় পর জামিন মঞ্জুর করেন বলে আইনজীবীরা জানিয়েছেন।

আসামি পক্ষের আইনজীবী এম এম মুজিবুর রহমান বলেন, মামলায় পুলিশের প্রতিবেদন আদালতে দাখিল না হওয়া পর্যন্ত শিঞ্জনকে জামিন দেওয়া হয়েছে। আইনজীবীরা জানান, রবিবার জামিন শুনানিকালে মামলার বাদী জামিন দিলে তার আপত্তি নেই লিখিতভাবে আদালতকে জানালে বিচারক জামিন মঞ্জুর করেন।

আসামি পক্ষের অপর আইনজীবী অ্যাডভোকেট রজব আলী জানান, রবিবার মামলার জামিন শুনানির ধার্য দিনে আদালতে শিঞ্জনের অনুপস্থিতিতে জামিনের শুনানি শুরু হয়। এ সময় মামলার বাদী ওই ছাত্রী আদালতে উপস্থিত হয়ে লিখিতভাবে জানায়, জামিন দিলে তার কোনও আপত্তি নেই।

সোনাডাঙ্গা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক বলেন, জামিন দেওয়ার এখতিয়ার আদালতের রয়েছে। এ বিষয়টি নিয়ে মামলার তদন্ত কর্মকর্তা তৌহিদুর রহমান তাকে কিছু জানাননি। তিনি তদন্ত কর্মকর্তার সঙ্গে এ বিষয়ে কথা বলবেন।

মামলার তদন্ত কর্মকর্তা তৌহিদুর রহমান জানান, আদালতের নির্দেশে আসামি ও ভিকটিমের ডিএন টেস্টের জন্য শ্যাম্পল সংগ্রহ করা হয়েছে ২৬ আগস্ট। এটা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এ পরীক্ষার প্রতিবেদন এখনও খুলনায় আসেনি। এ অবস্থায় জামিন হওয়া না হওয়ার সিদ্ধান্ত আদালতের হাতে। পুলিশ কেবল আইনি প্রক্রিয়া অনুসরণ করতে পারে।

প্রসঙ্গত, ১৪ আগস্ট পারিবারিকভাবে অন্যত্র বিয়ে করে শিঞ্জন। ১৫ আগস্ট গভীর রাতে সহপাঠীর অভিযোগের ভিত্তিতে শিঞ্জন রায়কে আটক করা হয়। এরপর মামলা দায়েরের পর ১৬ আগস্ট বিকালে তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২০০০ ধারায় ধর্ষণ মামলা করেন ওই ছাত্রী।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ