আজ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৭ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

অবশেষে র‌্যাবের হাতে আটক যুবলীগ নেতা ক্যাসিনো সম্রাট

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে আটক করেছে র‌্যাব। রোববার(৬ অক্টোবর) কুমিল্লার  চৌদ্দগ্রাম থেকে আরমান নামে এক সহযোগীসহ তাকে আটক করা হয়।

গোয়েন্দা সূত্র জানায়, যুবলীগের প্রভাবশালী নেতা ইসমাইল চৌধুরী সম্রাট চলমান ক্যাসিনো-জুয়াবিরোধী অভিযানের শুরু থেকে তাদের নজরদারির মধ্যেই ছিলেন। এই সময়ের মধ্যে  বিদেশে পালিয়ে যাওয়ার চেষ্টাও করেছেন তিনি। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কারণে দেশ ছাড়তে পারেননি সম্রাট।

র‌্যাব জানিয়েছে, চলমান ক্যাসিনো বিরোধী অভিযানের ধারাবাহিকতায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে সম্রাটকে আটক করা হয়েছে।

এর আগে গতকাল শনিবার রাজধানীর একটি অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সম্রাটের গ্রেফতারের বিষয়ে বলেছেন, সম্রাট হোক আর যেই হোক, অপরাধ করলে তাকে আইনের আওতায় আনা হবে।

গোয়েন্দা সূত্রে জানা গেছে, অভিযানের শুরুর কয়েকদিন গতিবিধি পর্যালোচনা করেন যুবলীগ সভাপতি সম্রাট। জুয়া-ক্যাসিনোবিরোধী পুলিশ ও র‌্যাবের অভিযানের শুরুতে সম্রাট আত্মবিশ্বাসী ছিলেন। সে সময় বেশ কয়েকজনকে গ্রেফতার করা হলেও তাকে কেউ স্পর্শ করবে না- এমন বিশ্বাস ছিল তার। উল্টো আইনশৃঙ্খলা বাহিনীকে মনস্তাত্ত্বিকভাবে চাপে রাখতে অভিযানের শুরুর দিকে দলের নেতাকর্মীদের নিয়ে কাকরাইলে মহানগর যুবলীগ দক্ষিণের কার্যালয়ে অবস্থান নেন তিনি ।

কিন্তু অভিযানের গতি ক্রমেই বাড়তে থাকায় ঘাবড়ে যান সম্রাট। দেশত্যাগে নিষেধাজ্ঞা এবং ব্যাংক হিসাব জব্দ করার পর  গ্রেফতার আতঙ্কে ভুগতে শুরু করেন তিনি।

যুবলীগ সূত্রে জানা গেছে, খালেদ ও জি কে শামীম গ্রেফতার হওয়ার পর নড়ে বসেন সম্রাট। গ্রেফতার এড়াতে নানা মহলে লবিং শুরু করেন। যুবলীগ কেন্দ্রীয় নেতৃত্বকে বোঝাতে চান যে, তাকে ছাড়া ঢাকায় যুবলীগের কর্মসূচি বাস্তবায়ন করার মতো কেউ নেই। এভাবে  কেন্দ্রীয় নেতাদের ম্যানেজ করার চেষ্টা করেন তিনি। লোকচক্ষুর অন্তরালে থেকেই এসব করেন সম্রাট।

মাদকবিরোধী সরকারের কঠোর মনোভাবে অবস্থা বেগতিক দেখে  আত্মগোপনে যাওয়ার পরিকল্পনা করেন এই প্রভাবশালী যুবলীগ নেতা। শুরুতেই ঘন ঘন অবস্থানও পরিবর্তন করেন। যুবলীগের কার্যালয় থেকে ‘ছদ্মবেশ’ নিয়ে বেরিয়ে যান। এর পর দুটি ঠিকানা বদলের পর তিনি নির্ভরযোগ্য স্থানে চলে যান। সেখান থেকে রোববার ভোরে তাকে আটক করে র‌্যাব।

ভাল লাগলে শেয়ার করুন

মন্তব্য করুন

     এই বিষয়ের আরো সংবাদ